মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন সাবেক সংসদ সদস্য খুলনা-৬ আসনের রশীদুজ্জামান রযাবের হাতে গ্রেপ্তার কুয়াকাটায় হোটেল ভাংচুর, দখল ও অপহরণের  অভিযোগে সংবাদ সম্মেলন
সিরাজগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ

সিরাজগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ

Sharing is caring!

অনলাইন ডেক্স: বৃহস্পতিবার (২০ জুলাই) ভোর থেকে ঢাকার সঙ্গে সিরাজগঞ্জের বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। একই সঙ্গে টাঙ্গাইল মালিক সমিতির বাস সিরাজগঞ্জ দিয়ে উত্তরাঞ্চলে যাওয়ারও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

বিনা অনুমতিতে একটি বাস চলাচলকে কেন্দ্র করে মঙ্গলবার (১৮ জুলাই) টাঙ্গাইলে দুই শ্রমিককে মারধর করেন  নিবির পরিবহনের মালিক তুষার। সেই ঘটনার প্রতিবাদে এ ঘোষণা দেওয়া হলো।

সংবাদ সম্মেলনে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান তালুকদার বলেন, টাঙ্গাইল মালিক সমিতির তুষারের মালিকানাধীন নিবির পরিবহন নামে একটি বাস দীর্ঘদিন ধরে রাজশাহীতে চলাচল করে। সিরাজগঞ্জ মালিক সমিতির সঙ্গে কোনো আলোচনা না করে গত কয়েক মাস ধরে আরও একটি গাড়ি অবৈধভাবে এই রুটে চালানো হয়। এ কারণে আমরা ওই গাড়ি ফিরিয়ে দিই। মঙ্গলবার নির্জনা পরিবহন নামে সিরাজগঞ্জের একটি বাস বিয়ের রিজার্ভ ভাড়া নিয়ে যাচ্ছিল। যাওয়ার পথে এলেঙ্গা ও টাঙ্গাইল বাইপাসে দুই স্থানে থামিয়ে দিয়ে নিবির পরিবহনের মালিক তুষার নিজে উপস্থিত থেকে দুই শ্রমিককে বেধড়ক পেটায়।

তিনি বলেন, বিষয়টি মীমাংসার জন্য আমরা টাঙ্গাইল মালিক ও শ্রমিক সমিতির সঙ্গে একাধিকবার যোগাযোগ করলেও কোনো সাড়া পাইনি। তাই মালিক-শ্রমিক যৌথ মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক সিরাজগঞ্জ-ঢাকা রুটের সকল পরিবহন শ্রমিকরা বৃহস্পতিবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবে। অবৈধভাবে নিবির পরিবহন চলাচল বন্ধ ও দুই শ্রমিককে মারপিটের বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

সেই সঙ্গে টাঙ্গাইল মালিক সমিতির কোনো পরিবহনকে সিরাজগঞ্জ দিয়ে উত্তরাঞ্চলে
চলতে দেওয়া হবে না বলে ঘোষণা দেন তিনি।

এ সময় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মণি, সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, সহ-সাধারণ সম্পাদক সেলিম রেজা, আব্দুর রাজ্জাক রাজা, সাংগঠনিক সম্পাদক আব্দুল মাজেদ খান, কোষাধ্যক্ষ মোক্তার হোসেন, দপ্তর সম্পাদক আলম শেখ, ক্রীড়া সম্পাদক সোহেল রানা, সদস্য আব্দুল মজিদসহ নেতারা উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD